Home আন্তর্জাতিক ৭০ বার অস্ত্রোপচার মাত্র ৫ বছরেই !!!কী রোগ হয়েছে শাহাদের ?

৭০ বার অস্ত্রোপচার মাত্র ৫ বছরেই !!!কী রোগ হয়েছে শাহাদের ?

2162
0
SHARE
chilldren shahad

মাত্র পাঁচ বছরের মেয়ে শাহাদ। অসুস্থ শিশুটির ছোট্ট শরীরে এর মধ্যেই পড়েছে ৭০ বার চিকিৎসকদের ছুরি-কাঁচির আঁচড়। চিকিৎসকদের আপ্রাণ চেষ্টার পরও হতাশ সবাই। কারণ এত কিছু করেও উন্নতি হচ্ছে না সৌদি আরবের মেয়ে শাহাদের শারীরিক অবস্থার।

কী হয়েছে শাহাদের? বাবা হুসাইন আল খিদাইস সংবাদমাধ্যম সৌদি গেজেটকে  জানান, দুই বছর বয়সে গরম কিছু খেয়ে ফেলে শাহাদ। এতে তার খাদ্যনালী ও পাকস্থলী ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকেই অসুস্থ হয়ে পড়ে শাহাদ। তবে শাহাদ কী খেয়েছিল তা বলতে পারেননি বাবা হুসাইন।

হুসাইন জানান, শাহাদ এখন আর কিছু খেতে পারে না। তাকে নাকের ভেতরে নল দিয়ে তরল খাবার দিতে হয়। এভাবে চলছে আড়াই বছর ধরে। এর মধ্যে ৭০ বার অস্ত্রোপচার করা হয়েছে।

শাহাদকে প্রথমে ভর্তি করা হয় আল খোবার শহরের সাদ হাসপাতালে। এরপর তাঁকে ভর্তি করা হয় রাজধানী রিয়াদের বাদশাহ ফাহাদ মেডিকেল সিটিতে। সেখানে তার খাদ্যনালী ও পাকস্থলীতে দুই সপ্তাহ পর পর ৫০টি অস্ত্রোপচার করা হয়।

পরে শাহাদকে নিয়ে যাওয়া হয় রিয়াদের বাদশাহ খালেদ ইউনিভার্সিটি হাসপাতালে। সেখানে আরো কয়েকবার অস্ত্রোপচার করা হয়। তবে এতো কিছুর পরও সন্তানের অবস্থার কোনো উন্নতি হয়নি।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.