Home ক্রিকেট আজ পর্দা উঠল বিপিএলের পঞ্চম আসরের

আজ পর্দা উঠল বিপিএলের পঞ্চম আসরের

2676
0
SHARE

এবারই প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোনও আসরের পর্দা উঠছে ঢাকার বাইরে।পুণ্যভুমি সিলেটে আজ পর্দা উঠছে বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)।

বিপিএলের পঞ্চম আসর এটি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজই মাঠে নামছে চারটি দল।
আজ শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্স। একই ভেন্যুতে দিনের অন্য ম্যাচে লড়বে রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

ম্যাচ দুটি দেখা যাবে গাজী টিভি ও মাছরাঙ্গা টেলিভিশনে।

আসরের প্রথম আটটি ম্যাচও হবে এই সিলেটে। তাই সিলেট স্টেডিয়াম সেজেছে অনিন্দ্যসুন্দর রূপে। অবশ্য এ মাঠে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ হয়েছিল।

বিপিএলের পঞ্চম আসর শুরুর আগে চিটাগং ভাইকিংস ছাড়া বাকি ছয় দলই পৌঁছে গেছে সিলেটে। প্রথমবারের মতো কুড়ি ওভারের এই টুর্নামেন্ট খেলতে আসছেন লাসিথ মালিঙ্গা ও ব্রেন্ডন ম্যাককালাম। টি-টোয়েন্টির সর্বোচ্চ রান সংগ্রাহক ক্রিস গেইল ছাড়াও আছেন কুমার সাঙ্গাকারা-শহীদ আফ্রিদির মতো ক্রিকেটাররা।

আজ থেকে ৮ নভেম্বর পর্যন্ত প্রথম পর্বের লড়াই অনুষ্ঠিত হবে সিলেটে। এরপর বিপিএল ফিরবে রাজধানী ঢাকায়। ১১ থেকে ২১ নভেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে, পরে ২৪ নভেম্বরে থেকে তৃতীয় পর্বটি চট্টগ্রামে। ২ থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত গ্রুপ পর্বের শেষ লড়াইটা হবে ঢাকায়। এরপর ৮, ১০ ও ১২ তারিখে অনুষ্ঠিত হবে শিরোপা জয়ের অন্তিম চারটি ম্যাচ। ১২ ডিসেম্বর ফাইনাল।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.