Home বাংলাদেশ অবশ্যই নির্বাচনে যাবে বিএনপি : মওদুদ

অবশ্যই নির্বাচনে যাবে বিএনপি : মওদুদ

2480
0
SHARE
যত প্রতিকূল পরিবেশই আসুক না কেন, বিএনপি আগামী নির্বাচনে যাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন।
আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মওদুদ এ কথা বলেন। এই আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন
বিএনপির এই নেতা বলেন, যত অত্যাচার, নির্যাতন হোক না কেন, যত প্রতিকূল পরিবেশ তৈরি হোক না কেন, বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে। তবে তিনি এও বলেন, এই সরকার বিএনপির সঙ্গে সমঝোতায় আসতে বাধ্য হবে। এই সরকারকে বিএনপির সহায়ক সরকারের দাবি মানতে হবে।
মওদুদ বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে নির্বাচনই হবে না। তাই সরকারকে সমঝোতার মাধ্যমে বিএনপিকে নিয়েই নির্বাচন করতে হবে। বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলার প্রসঙ্গ টেনে স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দলীয় চেয়ারপারসনের অগ্রযাত্রা ব্যাহত করতেই ক্ষমতাসীনরা হামলা করেছে। কিন্তু এতে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। চেয়ারপারসন আবারও বের হবেন, কর্মসূচি পালন করবেন।
প্রসঙ্গত, বিএনপি ২০১৪ সালের নির্বাচন বর্জন করেছিল। নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়ায় দলটি নির্বাচন থেকে সরে দাঁড়ায়। ২০১৮ সালের নির্বাচনে দলটি অংশ নিতে নির্বাচনকালীন নির্দলীয় সহায়ক সরকারের দাবি জানিয়ে আসছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেবর্তমান সংবিধান অনুযায়ী সহায়ক সরকারের অধীনে নির্বাচন কমিশন আগামী নির্বাচন করবে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.