Home আন্তর্জাতিক বিপাকে পরলেন ট্রাম্প !

বিপাকে পরলেন ট্রাম্প !

1984
0
SHARE
donalt trump

 

ইরান ,রাশিয়া, ও উত্তর কোরিয়ার ওপর আরও নিষেধাজ্ঞা আরোপের জন্য ভোট দিয়েছে যুক্তরাষ্ট্রের হাউজ অফ রেপ্রেজেন্টেটিভ। এবারের এই নিষেধাজ্ঞার আওতায় পড়েছে রাশিয়ার বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি।

যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, ২০১৬ সালের মার্কিন নির্বাচনে রুশ সম্পৃক্ততায় তারা জড়িত ছিলেন। এর ফলে রাশিয়ার সাথে সম্পর্ক উন্নয়নে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যে প্রতিশ্রুতি ছিল, সেই আশাবাদও এখন হুমকির মুখে পড়েছে।

তবে, এই বিলটিতে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প ভেটো দেবেন কিনা সেই সিদ্ধান্ত এখনো তিনি নেননি বলে জানিয়েছে হোয়াইট হাউস। স্যাংশান বিল বা নিষেধাজ্ঞা বিল বলে ডাকা  মোট ৪১৯ জন সদস্য এই বিলের পক্ষে ভোট দিয়েছেন।

ইরান এর পাশাপাশি রাশিয়া ও কোরিয়ার উপরেও নিষেধাজ্ঞা দিতে ভোট দিয়েছেন হাউজ অফ রেপ্রেজেন্টেটিভের সদস্যরা। এই বিলটি সিনেটে পাশ হয়ে গেলে ট্রাম্পের জন্য তা যথেষ্ট মাথাব্যথার কারণ হবে বলে মনে করছেন বিশ্লেষকেরা।

কারণ, বিলটিতে ট্রাম্প ভেটো দেবার ক্ষমতা রাখেন। কিন্তু তিনি যদি ভেটো দেন, তাহলে, রাশিয়ার অতি সমর্থক হিসেবে তার বিরুদ্ধে মার্কিন জনতার যে সন্দেহ ও অভিযোগ রয়েছে সেটি আরো ঘনীভূত হবে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.