Home ক্রিকেট চমক নিয়ে টাইগারদের বিপক্ষে প্রোটিয়াদের টেস্ট দল ঘোষণা

চমক নিয়ে টাইগারদের বিপক্ষে প্রোটিয়াদের টেস্ট দল ঘোষণা

1833
0
SHARE
South Africa test team

২২ বছর বয়সী আরক্রামের টেস্ট স্কোয়াডে জায়গা পাওয়া চমকই বলতে হবে। ২০১৪ সালে অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়কত্ব করা এই ওপেনার এখন পর্যন্ত প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন ৩৩ টি যেখানে তাঁর ৪২.০৩ গড়ে তাঁর সংগ্রহ ২১৪৪ রান। রয়েছে ৫টি শতক এবং ১০টি অর্ধশতক। সেরা ইনিংস ১৮২ রানের।
ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকার দরুনই জাতীয় দলের দরজা খুলে গেলো এই প্রোটিয়া ওপেনারের। এদিকে মারক্রামের পাশাপাশি প্রথম টেস্টের স্কোয়াডে ডাক পেয়েছেন পেস তারকা ওয়েইন পারনেল।
মূলত ইনজুরির কারণে দলের নির্ভরযোগ্য পেসার ভারনন ফিল্যান্ডার এবং ডেল স্টেইন ছিটকে পড়াতেই কপাল খুললো পারনেলের।

বাংলাদেশের বিপক্ষে ১৩ সদস্যের স্কোয়াডে মারক্রাম ছাড়াও আনক্যাপ ক্রিকেটার হিসেবে আছেন পেসার আন্দাইল ফেহলুকায়ো। গত ইংল্যান্ড সফরেও অবশ্য এই দুই ক্রিকেটার টেস্ট স্কোয়াডে ছিলেন। কিন্তু একটি ম্যাচেও একাদশে সুযোগ পাননি তাঁরা।

এদিকে ওয়েইন পারলেনের ব্যাকআপ পেসার হিসেবে রাখা হয়েছে ১৯ বছর বয়সী উইলিয়াম মুল্ডারকে। চূড়ান্ত একাদশে জায়গা পেতে হলে পারনেলকে প্রথমে ফিটনেস পরীক্ষায় উৎরাতে হবে। আর সেটি না পারলে তাঁর পরিবর্তে প্রথম টেস্টে দেখা যেতে পারে মুল্ডারকেই।

প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা স্কোয়াড-
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক) হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, অ্যাইডেন মারক্রাম, মরনে মরকেল, ডুয়ান অলিভার, ওয়েইন পারনেল, আন্দাইল ফেহলুকায়ো, কাগিসো রাবাদা।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.