Home বাংলাদেশ ২৭ জেলায় স্মার্টকার্ড বিতরণ শুরু ১ ডিসেম্বর

২৭ জেলায় স্মার্টকার্ড বিতরণ শুরু ১ ডিসেম্বর

1955
0
SHARE
রাজধানী ঢাকাসহ বিভিন্ন সিটি করপোরেশনে চলার পাশাপাশি জেলা পর্যায়েও একযোগে স্মার্টকার্ড বিতরণ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন।
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে কেন্দ্রীয়ভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামীকাল শুক্রবার দেশের সদর উপজেলাগুলোয় এ বিতরণ কাজের উদ্বোধন করবেন।
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ইতোমধ্যে ১০টি সিটি করপোরেশনে বিতরণ কাজ চলমান রয়েছে। বিজয়ের মাস উপলক্ষে ১ ডিসেম্বরেই একযোগে জেলা সদরে বিতরণ শুরু করা হচ্ছে।
জেলায় জেলায় বিতরণ শুরুর জন্য প্রথম পর্যায়ে দেশের ৬৪টি জেলার মধ্যে ২৭টির সদর উপজেলায় স্মার্টকার্ড মুদ্রণ করে পাঠিয়েছে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ। বিতরণের সুবিধার্থে প্রয়োজনীয় ফিঙ্গার প্রিন্ট, স্ক্যানার ও আইরিশ মেশিন উপজেলা নির্বাচন অফিসে মজুদ রাখা হয়েছে।
এনআইডি উইংয়ের জুনিয়র কনসালটেন্ট কমিউনিকেশন অফিসার হোসাইন আশিকুর রহমান বলেন, ‘শুক্রবার সিইসি মহোদয় কেন্দ্রীয়ভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৭টি সদর উপজেলায় একযোগে বিতরণ কাজ উদ্বোধন করবেন; এ জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সার্বিক সুবিধার কথা বিবেচনায় নিয়ে প্রথম ধাপে এসব উপজেলাকে নির্ধারণ করা হয়েছে।’
স্থানীয়ভাবে জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কর্মকর্তার সমন্বয়ে স্মার্টকার্ড বিতরণ কাজ চলবে। সফলভাবে কাজ করতে স্থানীয়দের সম্পৃক্ত করে এ বিতরণ কার্যক্রম নেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে।
বর্তমানে দেশে ১০ কোটি ১৮ লাখের বেশি ভোটার রয়েছে। আগামী বছর একাদশ সংসদ নির্বাচনের আগে মৃতদের বাদ ও নতুনদের যোগ করে এ সংখ্যা দাঁড়াবে প্রায় ১০ কোটি ৪৬ লাখে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.