Home টিভি বিজয় দিবসে মুক্তি পাচ্ছে ব্ল্যাক কাট মিডিয়ার নতুন চমক “চামেলির গল্প ১৯৭১”...

বিজয় দিবসে মুক্তি পাচ্ছে ব্ল্যাক কাট মিডিয়ার নতুন চমক “চামেলির গল্প ১৯৭১” !

1629
0
SHARE

১৯৭১ সালে পাকবাহিনীর চলমান হত্যাযজ্ঞ ও নির্যাতন সম্পর্কে আমার মা বলতেন, “বাতাসে আত্মবিশ্বাসের আভাস ছিল, আমরা জানতাম আমরা পারব। আর সবাই তখন জানতাম স্বাধীনতা সময়ের ব্যাপার মাত্র।

নতুন প্রজন্মকে যে যুদ্ধের গল্প শোনানো হচ্ছে তা থেকে বাদ পড়ে যাচ্ছে নারী নির্যাতনের কাহিনীগুলো। যুদ্ধ সম্পর্কে আমরা যতটা শুনেছিলাম, তেমনটা শুনিনি ধর্ষণের বা নারী নির্যাতনের কাহিনীগুলো। যুদ্ধে নারীর অংশগ্রহণ ও তাদের আত্মত্যাগের গল্পে ঠিকই আলোকপাত করা হচ্ছে কিন্তু ধর্ষণ, ক্যাম্পের কাহিনী বা যুদ্ধশিশুর গল্প চাপা পড়ে যাচ্ছে সচেতনভাবে।

এমনি একজন নারীর নির্যাতনের কাহিনীগুলো নিয়েই আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলহ্মে ব্ল্যাক কাট মিডিয়া নিয়ে আসছে নতুন short Film “চামেলির গল্প ১৯৭১” । এটাই ব্ল্যাক কাট মিডিয়ার ১৯৯১ সা্লের মুক্তিযুদ্ধের কাহিনি অবল্মনে প্রথম কোন শর্ট ফিল্ম । এটিতে ১৯৭১ সালের পাকিস্তানী হানাদার বাহিনীর দ্বারা নির্যাতিত একটি মেয়ের কাহিনী চরিএ খুব সুব সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে । সেই নির্যাতিত মেয়েটিকে নিয়ে করা এই শর্ট ফিল্ম।

চামেলীর গল্প ১৯৭১ শর্ট ফিল্ম টি পরিচালনা করেছেন সিব্বির আহমেদ সুমন, রচনা করেছেন পলাশ মাহমুদুল ও সহ পরিচালনা করেছেন তারেক আহমেদ।এছাড়াও এই  শর্ট ফিল্ম টিতে আরো অনেকেই কাজ করেছেন । আশা করা হচ্ছে এই শর্ট ফিল্মটি দেখলে নতুন প্রজন্ম  ১৯৭১ এর বরবরতার এবং নিষ্ঠুরতার কাহিনীগুলো জানতে পারবে ।