Home আন্তর্জাতিক নিউ ইয়র্কে বাস টার্মিনালে হামলা, আটক বাংলাদেশি

নিউ ইয়র্কে বাস টার্মিনালে হামলা, আটক বাংলাদেশি

1247
0
SHARE
নিউইয়র্কে বাস টার্মিনালে বোমা বিস্ফোরণের পর কড়া নিরাপত্তায় পুলিশ সদস্যরা।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের একটি বাস টার্মিনালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার সকালে ম্যানহাটনের টাইমস স্কয়ারের কাছে পোর্ট অথরিটি বাস টার্মিনালে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। খবর বিবিসি।

বিস্ফোরণের পরপরই ওই এলাকায় কয়েকটি সাবওয়ে ট্রেন লাইন খালি করে ফেলা হয়েছে। সম্ভবত বাস টার্মিনালের নিচে ‘পাইপ বোমা’ বিস্ফোরণ ঘটানো হয়েছে। পোর্ট অথরিটি মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় বাস টার্মিনাল। প্রতি বছর সাড়ে ৬ কোটি মানুষ এই টার্মিনাল ব্যবহার করে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। তবে কারো অবস্থা আশঙ্কাজনক নয়। এর মধ্যে একজন নিরাপত্তাকর্মী রয়েছেন বলে জানা গেছে।
নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, ম্যানহাটনের এইট অ্যাভিনিউয়ের ৪২ নম্বর রোডে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে, এনওয়াইপিডি সেখানে আছে। এ সি ও ই লাইন থেকে মানুষকে সরিয়ে নেয়া হচ্ছে। এগুলো প্রাথমিক তথ্য, পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের বাস টার্মিনালে আত্মঘাতী বোমা বিস্ফোরণের পর আহত এক ব্যক্তিকে আটক করে পুলিশ দাবি করেছে তিনি বাংলাদেশি। আইনশৃঙ্খলা বাহিনী দাবি করেছে, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হামলার সঙ্গে জড়িত। এই হামলায় আকায়েদ উল্লাহ (২৭) নামে একজনকে আটক করা হয়।

বিবিসি জানিয়েছে, আটক ব্যক্তির শরীরে পাইপ বোমা বাঁধা ছিল। সকালের ব্যস্ততম জায়গায় এটির বিস্ফোরণ ঘটানো হয়। একটি ছবিতে দেখা গেছে, সন্দেহভাজন ওই ব্যক্তি মেঝেয় পড়ে আছে। তার জামা ছেঁড়া ও শরীরের ওপরের অংশে জখম।