সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন চায় কানাডা

    1869
    0
    SHARE

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কানাডার প্রতিনিধিরা বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চান, যেখানে সব দল অংশগ্রহণ করবে।
    বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এর আগে ৭টা ৩৫ মিনিট থেকে ৮টা ৪০ মিনিট পর্যন্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঢাকায় সফররত কানাডিয়ান পার্লামেন্টের প্রতিনিধিরা বৈঠক করেন।

    মির্জা ফখরুল বলেন, ‘বৈঠকে প্রাণবন্ত আলোচনা হয়েছে। কানাডার ছয় সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়। তারা সব দলের অংশগ্রহণে বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চান।’

    তিনি বলেন, ‘বৈঠকে কানাডার প্রতিনিধিরা বিএনপির কাছে অনেক বিষয়ে জানতে চেয়েছেন। তারা যা জানেন তাও আমাদের জানিয়েছেন।’

    রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপের মূল প্রস্তাবনাগুলো কানাডার প্রতিনিধিরা সংগ্রহ করেছেন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘এসব বিষয়ও আলোচনায় প্রাধান্য পেয়েছে।’

    এছাড়া রোহিঙ্গা ইস্যু ও চলমান রাজনীতির নানাদিক নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

    কানাডার সংসদ সদস্য ইয়াসমিন রাস্তান্সকির নেতৃত্বে সংসদীয় প্রতিনিধি দলে দেশটির সংসদ সদস্য সালমা আতাউল্লাহ জাহ্, থমাস মুলকার, ঢাকায় কানাডিয়ান হাইকমিশনার বেনওয়াট প্রিফনথিন, সমন্বয়ক সৈয়দ শাহ নেওয়াজ মহসিন উপস্থিত ছিলেন।

    অন্যদিকে বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়া ছাড়াও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমির খসরু মাহমুদ চৌধুরী, উপস্থিত ছিলেন।

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.