Home বিজ্ঞান ও প্রযুক্তি মশা তাড়াচ্ছে স্মার্টফোন

মশা তাড়াচ্ছে স্মার্টফোন

1974
0
SHARE
মশা তাড়াচ্ছে স্মার্টফোন

স্মার্টফোন দিয়েই এখন মশা তাড়ানো যাচ্ছে । মশা তাড়ানোর প্রযুক্তি-সুবিধার মোবাইল ফোন উন্মুক্ত করেছে এলজি ফোন। ভারতের বাজারে কে ৭ আই নামের ফোনটির সঙ্গে বিশেষ কভার দিচ্ছে এলজি।

ফোনটির পেছনে বসানোর জন্য দেওয়া এ বাড়তি কভারটি মশা তাড়ানোর কাজে লাগানো যাবে। প্রয়োজনে ওই কভারটি স্মার্টফোনে পরালে তা আলট্রাসনিক শব্দ তৈরি করবে, যা মশার হাত থেকে মুক্তি দেয়। ভারতের বাজারে ৭ হাজার ৯৯০ রুপিতে অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমচালিত ফোনটি বিক্রি হচ্ছে।
স্মার্টফোনটি সম্পর্কে এলজির কর্মকর্তারা বলছেন, অনন্য উদ্ভাবনের ক্ষেত্রে বরাবরই এগিয়ে আছে এলজি। এ প্রযুক্তি মশা তাড়ানোর প্রযুক্তি স্মার্টফোন যুক্ত করার মাধ্যমে মানুষের দৈনন্দিন জীবনের আরও কাছে যাবে ।
এলজির কর্মকর্তারা বলেন, ফোনটি ৩০ কিলোহার্টজ আলট্রসনিক শব্দ তরঙ্গ সৃষ্টি করে, যা এটি মশাকে দূরে রাখে । কিন্তু মানুষের জন্য ক্ষতিকর নয় ফোনটি।

তৈরিতে কোনো ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হয়নি। স্মার্টফোনটি কভার পরানো হলে স্মার্টফোনের পেছনের স্পিকার সক্রিয় হয়ে ওই শব্দ তৈরি করে। ফোনটিতে ৫ ইঞ্চি মাপের ডিসপ্লে, দুই সিম, কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র্্যাম রয়েছে। এর সামনে ৫ ও পেছনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা আছে। এর বিল্টইন স্টোরেজ  আ ছে ১৬ জিবি। মাইক্রোএসডি কার্ড সমর্থন করে। এর ব্যাটারি দুই হাজার পাঁচশত মিলিঅ্যাম্পিয়ার।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.