Home বাংলাদেশ বিএনপিকে বাধা দেওয়া হয়নি বললেন ওবায়দুল কাদের l

বিএনপিকে বাধা দেওয়া হয়নি বললেন ওবায়দুল কাদের l

2082
0
SHARE

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশের অনুমতির অপেক্ষায় থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।৭ নভেম্বর জিয়াউর রহমানের সমাধিতে যেতে বিএনপিকে বাধা দেওয়া হয়নি। সরকারকে দোষারোপ করতে দলটি এখন মিথ্যাচার করছে। বুধবার বিকেলে জাতীয় জাদুঘরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের পশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অফ দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত হওয়ায় সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজনে করে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের বক্তব্যের সমালোচনা করে বলেন, তিনি সমাবেশের অনুমতির সঙ্গে গণতন্ত্রকে মেলাচ্ছেন কেন? অনুমতি যদি পান তাহলে কী হবে? আপনারা কি সরকারকে আগেই শর্ত দিচ্ছেন। তিনি বলেন, তারা যখন ক্ষমতায় ছিল, তখন আওয়ামী লীগের অনেক অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়নি। অনুমতি দিলেও বাধা দিয়ে পণ্ড করে দেওয়া হয়েছিল। সে সময় বিএনপির গণতন্ত্র কোথায় ছিল?

১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ করার অনুমতি বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সমাবেশের অনুমতি তো পুলিশ দেবে, সরকার না। বিএনপিকে অনুমতির জন্য অপেক্ষা করতে হবে, পুলিশ কী বলে সে জন্য অপেক্ষা করতে হবে।পুলিশের অনুমতি না পেয়ে আওয়ামী লীগ তাদের আজকের অনুষ্ঠানের স্থান পরিবর্তন করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আজকের সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা ছিল সোহরাওয়ার্দী উদ্যানে। কিন্তু আইনশৃঙ্খলার বিষয় মাথায় রেখে পুলিশ সেখানে অনুষ্ঠান না করতে অনুরোধ করেছিল।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.