Home বলিউড ও অন্যান্য বলিউড বাদশাহ শাহরুখের ৫২ জন্মদিন

বলিউড বাদশাহ শাহরুখের ৫২ জন্মদিন

2052
0
SHARE

বলিউড ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা শাহরুখ খান। কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার, অমিতাভ বচ্চনের খ্যাতিকে স্পর্শ করা পরবর্তী সময়ে একমাত্র অভিনেতা শাহরুখ। তাই তো দর্শক তার নাম দিয়েছে বলিউড বাদশাহ, কিং খান, কিং অব রোমান্স।

আজ এই সুপারস্টারের জন্মদিন। ৫২ বছর আগে এই দিনেই ভারতের নয়া দিল্লিতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।
বলিউডের সবচেয়ে রোমান্টিক হিরোর তকমা পাওয়া এই নায়ক ভক্তদের এ পর্যন্ত বহু ছবি উপহার দিয়েছেন। তারই হাত ধরে বলিউড ফিল্ম চলে গেছে অন্য এক চূড়ায়। তার অভিনীত কিছু ছবি আছে যা আজো পুরানো হয়নি। সকল বয়সী, সকল শ্রেণীর দর্শক আজো সেসব ছবিগুলো উপভোগ করে।
বলিউড বাদশাহর ক্যারিয়ারের শুরুটা হয় ১৯৮৯ সালে, ‘ফৌজি’ টিভি সিরিজের মাধ্যমে। এরপর আরও কয়েকটি টিভি ধারাবাহিকে কাজ করেন তিনি। বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবির মধ্য দিয়ে। আর শুরুতেই বাজিমাত করেন তিনি। এ ছবিতেই তিনি সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন।

এর পর পরই ‘চমৎকার’, ‘দিল আসনা হে’ ও ‘রাজু বান গেয়া জেন্টলম্যান’ ছবিতে অভিনয় করে সকলের নজর কাড়েন তিনি। পরবর্তী বছরেই ‘ডর’ ও ‘বাজিগর’ ছবিতে অভিনয় করে সাফল্যের চুড়ায় পৌছে যান।
বিশেষ করে যশরাজ ফিল্মসের ছবিতে ধারাবাহিকভাবে অভিনয় করে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেন শাহরুখ। ‘করন অর্জুন’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘ইয়েস বস’, ‘পারদেশ’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ডুপ্লিকেট’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘দিল সে’, ‘মোহাব্বাতে’, ‘অশোকা’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দেবদাস’, ‘ডন’, ‘ডন-২’, ‘রাব নে বানাদি জোরি’, ‘জাব তাক হে জান’, ‘চেন্নাই এক্সপ্রেস, ‘রইস’ প্রভৃতি ছবির মধ্য দিয়ে অভিনেতা হিসেবে নিজেকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছেন শাহরুখ।
এই বছর জন্মদিন নিয়ে বিশেষ প্ল্যান করেছেন শাহরুখের স্ত্রী গৌরী খান ও তার বন্ধুরা। তিনি জানান, মুম্বাইয়ের ‘মান্নাত’-এ নয়, শাহরুখের ৫২তম জন্মদিন সেলিব্রেট হচ্ছে শহরের অদূরেই, সমুদ্র-শহর আলীবাগে।

এবার বেশ ঘটা করেই করা হচ্ছে জন্মদিনের সব আয়োজন। আর বুধবার থেকেই আলীবাগের ফার্ম হাউজে আসতে শুরু করেছে বলিউডের সব তারকা। গৌরী খান, মেয়ে সুহানা, আব্রাহামসহ এই অতিথি তালিকায় রয়েছেন শ্বেতা বচ্চন, ডিজাইনার বিক্রম ফরনিশ, চাঙ্কি পাণ্ডের স্ত্রী ভাবনা, সঞ্জয় কাপুরের স্ত্রী মহিপ কাপুর এবং তাদের মেয়েরা।

তবে করণ জোহার আলীবাগ পৌঁছে একটি ছবিও পোস্ট করেছেন। ছবির ফ্রেম সেই শাহরুখ-গৌরী-করণ-ফারাহ খানের বন্ধুত্বের কথা মনে করিয়ে দেয়। এছাড়া বার্থডে পার্টিতে আরো থাকছেন আলিয়া ভট্ট, ক্যাটরিনা কাইফ, সিদ্ধার্থ মালহোত্রা। থাকার কথা আনুষ্কা শর্মারও।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.