Home প্রযুক্তির খবর ফ্রীতে নিজেই বানিয়ে নিন একটি MasterCard

ফ্রীতে নিজেই বানিয়ে নিন একটি MasterCard

2085
0
SHARE

আপনারা সবাই জানেন যে আজকাল অনলাইনে কিছু জিনিস কিনতে গেলে ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড এর প্রয়োজন হয় কিন্তু ক্রেডিট কার্ড আমাদের সবার কাছে থাকে না সেজন্য আমরা অনলাইন এ কিছু কিনতে পারিনা যদি খুবই গুরুত্বপূর্ণ হই তো আমরা কোন বন্ধু অথবা কোন সাইবার কেফেতে যেয়ে কারো কাছে ক্রেডিট কার্ড নিয়ে পেমেন্ট করি তাই বর্তমানে আমাদের জীবনে ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড এর খুবই গুরুত্বপূর্ণ।
ক্রেডিট কার্ড কিভাবে বানাতে করতে হয় এটা বলার আগে আমি কিছু সেয়ার করতে চাই। আপনারা সবাই দয়া করে মন দিয়ে পরুন।
যদি আপনার ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড থাকে তাহলে আপনাকে এই জিনিস এর উপর খেয়াল রাখতে হবে।

আজকাল অনেক বাজে মানুষের থেকে একটি নম্বরে কল আসে তারপর বলে যে আমি ব্যাংক অফিস থেকে বলছি কিছু কারনের জন্য আপনার ডেবিট কার্ড ব্লক করে দেওয়া হয়েছে তাই আপনার ডেবিট কার্ড আবার এক্টিভ করার জন্য ভেরিফিকেসন করতে হবে এই জন্য আপনাকে কার্ড এর বিবরন বলুন। এই সব বলে, যদি আপনি একে সত্যি ভেবে আপনার কার্ড এর বিবরন বলে দেন তাহলে কিছু সময়ের মধ্যে আপনার কার্ড এর টাকা চুরি হয়ে যাবে, আমি এই জন্যই সেয়ার করছি কেননা আমার কাছেও এরকমই একটা কল এসেছিল। আপনার ব্যাংক আপনার কাছে কল করে কখনই এরকম প্রশ্ন করবে না কারন এই সব বাজে লোক করে তাই যদি কোনদিন আপনার কাছে এই রকম কল আসে আপনি তারাতারি পুলিশএ কল করে অভিযোগ করুন। অনেক মানুষ এই কুচক্রী লোকের শিকার হই আপনি যাতে এদের শিকার না হন এই জন্যই আমি সেয়ার করলাম

কোন অবিশ্বস্ত সাইটে আপনার ডেবিট কার্ড/cvv কোড নম্বর এন্টার করবেন না কেননা এটাও হই যে একটি ফেক সাইট বানিয়ে তারপর যখন আপনি ওই সাইটে যেয়ে আপনার কার্ডের বিবরন লিখে এন্টার করবেন তখন আপনার কার্ডের বিবরন ওই সাইটের মালিকের কাছে চলে যাবে তাই কোনদিনই অবিশ্বস্ত এ সাইটে কার্ডের বিবরন এন্টার করবেন না।
তাই বন্ধুরা এবার চলুন কিভাবে অনলাইনে ফ্রিতে ক্রেডিট কার্ড বানিয়ে কিরে অনলাইন শপিং এ ব্যবহার করতে হয়।
আসলে এই কার্ড এর আসল নাম হল Go MasterCard/Virtual Debit Card এই কার্ড গুলো তৈরি করে ফ্রির্চাজ (Freecharge), ফ্রির্চাজ কি এটাতো আপনারা সবাই জানেন যদি না জানেন কোন ব্যাপার না আমি বলে দিচ্ছি…
ফ্রিচার্জ কি আর এটা দিয়ে কি হয়?
ফ্রিচার্জ হল একটি অনলাইন রির্চাজ এর সাইট যেখানে আপনি যেকোন অনলাইনে রির্চাজ করতে পারেন, বিল পেমেন্ট করতে পারেন, শপিং করতে পারেন। ফ্রিচার্জ এ অলাইন শফিং এর জন্য একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে যার নাম ভার্চুয়াল কার্ড এই কার্ড ক্রেডিট কার্ড এবং ডেবিট কার্ড এর মতনই এই কার্ড কে ব্যবহার করে আপনি যেকোন অনলাইন শপিং করতে পারেন এটা সত্যিই একটি দারুন কার্ড। এবার নিশ্চই বুঝতে পেরেছেন ফ্রিচার্জ কি এবং এটা কিসের জন্য কাজে লাগে।
এবার চলুন দেখেনি এই কার্ড কে কিভাবে বানাতে হয়।
প্রথমে আমাদের কে ফ্রিচার্জ এ একটি একাউন্ট বানাতে হবে ত চলুন প্রথমে জেনে নিই ফ্রিচার্জ এ একাউন্ট কিকরে তৈরি করতে হয়।
ফ্রিচার্জ এ একাউন্ট কিকরে তৈরি করতে হয়
Freecharge.in ওয়েব সাইটে গিয়ে একটি নতুন একাউন্ট রেজিস্টার করুন আপনি চাইলে ফ্রিচার্জের অ্যাপ ডাউনলোড করতে পারে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.